শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

৯৫

মুশফিকদের শেষ সুযোগ

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯  

বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষ হচ্ছে আজ। নিজেদের মাঠে একটি জয়ের শেষ সুযোগ চিটাগং ভাইকিংসেরও।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর দেড়টায় চিটাগংয়ের প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটস। সন্ধ্যা সাড়ে ছয়টায় দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

ঢাকা ও সিলেটে প্রথম সাত ম্যাচের ছয়টিই জিতে উড়ছিল চিটাগং। কিন্তু নিজ শহরে গিয়েই পথ হারিয়েছে দলটি। চট্টগ্রামে তিন ম্যাচ খেলে সবগুলোতেই হার সঙ্গী করেছে মুশফিকুর রহিমের দল।

সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চিটাগং নিজ শহরে গিয়ে ১০ ম্যাচ শেষেও একই পয়েন্টে দাঁড়িয়ে। তাতে তারা ছিটকে পড়েছে শীর্ষস্থান থেকেও। এমনকি সেরা চারে থেকে প্লে-অফে খেলার সমীকরণটাও হয়ে পড়েছে কঠিন।

সমান ১৪ পয়েন্ট নিয়ে এরই মধ্যে প্লে-অফে খেলা নিশ্চিত করেছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার ১০ ম্যাচের বিপরীতে রংপুর খেলেছে ১১টি। চিটাগং ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে, ঢাকা নয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে চারে। পাঁচে থাকা রাজশাহীরও ঢাকার সমান ১০ পয়েন্ট ১১ ম্যাচে। তিন দলেরই সুযোগ আছে প্লে-অফে জায়গা করে নেওয়ার।

ঢাকা চট্টগ্রামে এখন পর্যন্ত একটি ম্যাচই খেলেছে। রংপুরের বিপক্ষে সে ম্যাচে ১৮৬ রান করেও এবি ডি ভিলিয়ার্সের ৫০ বলে সেঞ্চুরিতে ৮ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের দল। ম্যাচ পরিত্যক্ত না হলে ঢাকা ও চিটাগংয়ের একটি দল অন্তত চট্টগ্রাম থেকে আজ জয় নিয়েই ফিরবে।

আজকের নড়াইল
আজকের নড়াইল