শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

৭১

বিএনপি ৫ বছর ছিল না, সংসদ কি চলেনি: কাদের

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

অংশগ্রহণমূলক নির্বাচন হলেও বিএনপি নিজেদের সরিয়ে নিচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা সংসদে না এলে আমরা কি জোর করে আনব? বিএনপিতো গেল ৫ বছর সংসদে ছিল না, সংসদ কি চলেনি?

 

সোমবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

ঐক্যফ্রন্টের দুই এমপির শপথ নেবেন বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এটাতো ভাল সিদ্ধান্ত। আমরা চাই তারা সংসদে এসে আলোচনা করবেন, বিতর্কে অংশ নেবেন। তারা যত সমালোচনা করবেন, ততই গণতন্ত্র শক্তিশালী হবে।’

 

সংসদ অধিবেশনে যোগ দিতে মির্জা ফখরুলকে সংসদ আমন্ত্রণ জানিয়ে ফোন করবেন কি-না’- এমন একটি প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুল কারও দয়ায় নির্বাচিত হননি। তিনি তার নির্বাচনী এলাকার মানুষের ভোটে নির্বাচিত হয়েছেন। তাই সংসদে গিয়ে অধিবেশনে যোগ দেওয়া তার অধিকার। তিনি সংসদে না গেলে নিজেকে বঞ্চিত করবেন। ভোটারদের বঞ্চিত করবেন। এটা গণতান্ত্রিক চর্চার বিরুদ্ধাচরণ। 

তিনি আরও বলেন, বিএনপি সেক্রেটারি যদি বলেন পক্ষপাতমূলক নির্বাচন হয়েছে। তাহলে তিনি কি পক্ষপাতমূলকভাবে নির্বাচিত হয়েছেন? তিনি কিভাবে নির্বাচিত হলেন? তিনি কারও দয়ায় নির্বাচিত হয়নি। এটা তার অধিকার। তাকে ফোন করে আনতে হবে কেন?

আজকের নড়াইল
আজকের নড়াইল
এই বিভাগের আরো খবর