রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

১১৭

প্রোগ্রামার পদে ৫৬ জনের নিয়োগের বৈধতা মিলল হাইকোর্টে

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯  

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদফতরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামারের পদোন্নতি দাবি এবং ৫৬ জনকে প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট খারিজ করেছেন হাইকোর্ট। ফলে, প্রোগ্রামার পদে ওই ৫৬ জনের নিয়োগের বৈধতা মিলল বলে জানিয়েছেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।

রোববার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রোববার পদোন্নতি দাবি করা প্রোগ্রামারদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন ও অ্যাডভোকেট মাহমুদুল হাসান মিন্টু। অপরদিকে প্রোগ্রামার পদে নিয়োগপ্রাপ্ত ৫৬ জনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিবুল আলম ও অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২২ মে প্রোগ্রামার পদে নিয়োগের জন্য সার্কুলার দেয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদফতর। প্রক্রিয়া শেষে প্রোগ্রামার পদে ৫৬ জনকে নিয়োগ দেয়া হয়।

কিন্তু ২০১৭ সালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামার পদোন্নতি দাবি করেন এবং ৫৬ জনকে প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তারা। তখন রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন এবং একইসঙ্গে প্রোগ্রামার পদে ৫৬ জনের নিয়োগ স্থগিত করেন।

রোববার রিটের চূড়ান্ত শুনানি নিয়ে আদালত তা খারিজ করে দেন।

আজকের নড়াইল
আজকের নড়াইল
এই বিভাগের আরো খবর