বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

৩২৫

দাড়ি-গোঁফের যত কাট

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৮  

দাড়িগোঁফের রকমারি কাট ছেলেদের জনপ্রিয় ফ্যাশনের একটি।তবে পরিবেশ ও গেটআপ বুঝে বেছে নিতে হবে ভিন্ন ভিন্ন স্টাইল।কোন ক্ষেত্রে চুলের সঙ্গে মিল রেখে পরিবর্তন আনতে হয় কাটিংয়ে।দেখে নিনএ সময়ের কিছু জনপ্রিয় দাঁড়ির স্টাইল-

খাটো লেন্থের দাড়িগোঁফ

খাটো লেন্থের দাড়িগোঁফঃ

অনেকেই সাইড সুইপ, ব্যাক ব্রাশ উইথ সাইড সেইভ, সামার বাউন্স ডিসকানেক্টেড, লং অন টপের মতো ট্রেন্ডি হেয়ার স্টাইল ফলো করেন।ট্রেন্ডি এই কাটগুলোর সঙ্গে দাঁড়ি রাখতে দেখা যায় একটু ছোট লেন্থের।অনেক সময় একদমই খোঁচা খোঁচা দাঁড়িও বেশ মানিয়ে যায় এমন কাটিংয়ের সঙ্গে।

 

পোম্পাডৌর ও দাড়িগোঁফঃ

পোম্পাডৌরে চুলের কাট দু’পাশে ছোট কিন্তু একদম শেভ থাকে না।আর সামনের চুলগুলো ব্যাক ব্রাশ করাহয়।আর এমন কাটের সঙ্গে বড় দাড়িগোঁফ রাখা এখন কুল ফ্যাশন বটে।ফরমাল গেটআপের সঙ্গে বেশিমানানসই এই স্টাইল।তবে সে ক্ষেত্রে বেশি বড় লেন্থে রাখা উচিৎ হবে না।

 

টপ নট ও দাড়িগোঁফঃ

উপরের চুলগুলোকে ঝুটি করাকে বলে টপ নট স্টাইল।এমন চুলের সঙ্গে দাড়িগোঁফ যোগ করেছে ফ্যাশনে ভিন্নমাত্রা তবে টপ নটের সঙ্গে ছোট, বড় ও মাঝারি সব লেন্থের দাড়ি এখন জনপ্রিয় স্টাইল।

 

ম্যান বান ও দাড়িগোঁফঃ

ম্যান বান হচ্ছে লম্বা চুল চারদিক থেকে টেনে মাথার মাঝখানটাতে খোঁপা করা।এর সঙ্গে দাড়িগোঁফ বড়রেখে রাফ লুক আনা বেশ ফ্যাশনেবল তবে এই ফ্যাশন শুধু ক্যাজুয়াল প্রেমীদের জন্য।

 

প্রফেশনালঃ

ট্রেন্ডি চুলের কাট রেখেই দিতে পারবেন প্রফেশনাল দাড়িগোঁফের কাটিং।তবে এক্ষেত্রে দাঁড়ি একটু ছোট আকারের থাকবে। মানে অনেকটা খোঁচা-খোঁচা কাটের।বা হালকা লম্বা।

 

উইন্টারঃ

এটি একদমই ন্যাচারাল কাট।মানে দাড়িগোঁফ কোন রকম সাইজ না করে মাঝারি সাইজের রাখা।চুলেরস্টাইলের কোনো বাধ্যবাধকতা নেই এক্ষেত্রে।

 

স্টাবলঃ

বিশেষ করে যাদের পাতলা দাড়িগোঁফ তাদের জন্য জুতসই হবে এই স্টাইল।ছোট চুল ছোট দাড়িগোঁফ এই দু’য়ে মিলে স্টাবল কাট। এক্ষেত্রে একদমই খোঁচা-খোঁচা দাড়িগোঁফ রাখতে হবে। মানে বেশি বড় দাঁড়ি এইস্টাইলের অন্তর্গত নয়।

আজকের নড়াইল
আজকের নড়াইল