বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

২৪০

কনের সাজে বিয়ের গহনা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৮  

দেখতে দেখতে চলেই এলো বিয়ের মৌসুম। বিয়েতে শাড়ি ও সাজ পোশাক কনের পছন্দের হলেও আমাদের দেশে কিন্তু এখনো গহনার ক্ষেত্রে দুই পরিবারের মুরুব্বিদের পছন্দকে প্রাধান্য দেওয়া হয়ে থাকে।


 যদিও এখন এ নিয়ম অনেকটা বদলে গিয়েছে। এখন আগেই শাড়ি বা অন্য যে পোশাক বিয়ের জন্য কেনা বা তৈরি করা হোক না কেন তার সঙ্গে মিলিয়ে গহনা কেনা বা তৈরি করা হয়ে থাকে। আমাদের দেশে বিয়ের গহনার ফিক্সড কোনো চল নেই। সবাই তার সাধ, সাধ্য ও রুচির সঙ্গে মিলিয়ে গহনা তৈরি করে অথবা কিনে থাকেন।

বিয়ে মানেই অনেক অনেক ভারী গহনা এমনটা মনে করার কোনো কারণ নেই। আপনার সামর্থ্য থাকার ফলে আগা গোড়া মুড়িয়ে গহনা পরে থাকলেই যে আপনাকে সুন্দর লাগবে এমনটা মনে করার কোনো কারণ নেই। সাধারণ ছোট ডিজাইনের গহনাতেও আপনি হয়ে উঠতে পারেন সবার থেকে আলাদা তবে সেটাতে থাকতে হবে মানানসই রুচির ছোঁয়া।

আজকাল অনেকেই তার শাড়ির ডিজাইনের সঙ্গে মিলিয়ে গহনার ডিজাইন করে থাকে। এতে দেখতে কিন্তু খারাপ লাগে না। যদি আপনার শাড়িতে হালকা কাজ থাকে তাহলে ভারী কাজের গহনা রাখতে পারেন। আর যদি আপনার শাড়িতে হালকা কাজ থাকে তাহলে গহনা নিতে পারেন ভারী কাজের। গহনা শাড়ির সঙ্গে ম্যাচ ম্যাচিং না করে ক্রস ম্যাচিং করতে পারেন। এতে আপনার গহনা বেশি ফুটে উঠবে।

গহনা শুধু গোল্ডেনে চিন্তা না করে ভিন্ন রঙের চিন্তা করতে পারেন। যেমন শুধু গোল্ডেন না নিয়ে সিলভার, কপার, অক্সি বা এন্টিক কালার নিতে পারেন। তবে অবশ্য গহনা শাড়ি যেটাই নিন না কেন অবশ্যই আপনার চেহারার কথা 

আজকের নড়াইল
আজকের নড়াইল