শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

৭০

এসএসসি পরীক্ষায় কড়াকড়ি

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে হবে। কোনো পরীক্ষার্থী দেরিতে প্রবেশ করলে তার দেরির কারণ যুক্তিযুক্ত কিনা, তা যাচাই করে তাকে হলে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে। পাশাপাশি, ওই শিক্ষার্থীর রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে রেখে তার দিকে বিশেষ দৃষ্টি রাখা হবে।

আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও নকল রোধ করতে শিক্ষা মন্ত্রণালয় এক পরিপত্রে এই তথ্য জানিয়েছে। সোমবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ পরিপত্র জারি করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে সকল পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করতে হবে। অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থী এই সময়ের পরে (পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে) পরীক্ষা কেন্দ্রে আসলে রেজিস্ট্রারে নাম, ক্রমিক নং ও বিলম্বের কারণ উল্লেখ করতে হবে। বিলম্বে আসা পরীক্ষার্থীদের তালিকা প্রতিদিন কেন্দ্র সচিব সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করবে।

সকল বিভাগীয় কমিশনার, বোর্ড চেয়ারম্যান ও জেলা প্রশাসক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের পরিপত্রের অনুলিপি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২ ফেব্রুয়ারি থেকে দেশের চার হাজার ৯৬৪টি কেন্দ্রে একযোগে শুরু হবে এসএসসি ও সমমানের পরীক্ষা, এতে অংশ নেবেন ২৫ লাখ ৭৩ হাজার ৮৫১ জন শিক্ষার্থী।

আজকের নড়াইল
আজকের নড়াইল
এই বিভাগের আরো খবর